শুক্রবার (২৫ জুন) দিবাগত মধ্যরাতে উপজেলার নোয়াপাড়া গ্রামের শ্বশুর বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে তাকে খুন করে দুর্বৃত্তরা। দীঘিনালা থানার অফিসার ইনচার্জ এ কে এম পিয়ার আহম্মেদ এই তথ্য নিশ্চিত করেন।

নিহতের শ্বশুর বিজয় চাকমা জানান, রাতের খাবার শেষে ঘুমিয়ে ছিলেন অমর জীবন চাকমা (৪০)। কয়েকজন লোক ঘুম থেকে অমর জীবনকে ডেকে তুলে পাশের গ্রাম দীঘিনালার বড়াদম পূর্ব খামারপাড়ায় নিয়ে গুলি করে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনী আজ শনিবার (২৬ জুন) সকাল ১০ টার দিকে মরদেহ উদ্ধার করেছে।

নিহত অমর জীবন চাকমা জেলার হাজাছড়া জোড়াব্রিজ এলাকার সুরেশ চন্দ্র চাকমার ছেলে। তিনি দীঘিনালা উপজেলার নোয়াপাড়া গ্রামে শ্বশুর বাড়িতেই থাকতেন। শাকসবজির ব্যবসা করে পরিবার চালাতেন।

অপর একটি সূত্রে জানা গেছে, অমর জীবন চাকমা এক সময় ইউপিডিএফ দলের সক্রিয় সদস্য ছিলেন। গত দুই বছর ধরে তিনি দলের কার্যক্রম থেকে নিস্ক্রিয় রয়েছেন। ঘটনার পর থেকে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

দীঘিনালা থানার ওসি জানান, মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঘটনার সাথে কে বা কারা জড়িত এখনো বিস্তারিত জানা যায়নি।